Registration Form

 মোবাইল দিয়ে অনলাইন টাকা আয় কিভাবে করা যায় ?


অনেকেই অনলাইনে আয়ের ব্যাপারে বেশ আগ্রহী, কিন্তু তাদের অধিকাংশেরই কমন প্রশ্ন হল আমার কাছে কম্পিউটার নেই তাহলে আমি কিভাবে অনলাইনে আয় করব? কিভাবে মোবাইল দিয়ে টাকা আয় করা যায়? মোবাইল দিয়ে কি অনলাইনে আয় করা সম্ভব? যদি সম্ভব হয় তাহলে কিভাবে শুরু করবেন? এই নিবন্ধটি এই প্রশ্নের উত্তর দিতে হয়. আপনার কম্পিউটার না থাকলেও আপনি অনলাইনে আয় করতে পারেন তবে আপনার অবশ্যই একটি স্মার্টফোন থাকতে হবে।


এছাড়াও, যেহেতু আপনার কাজ অনলাইনে হবে, তাই একটি ভালো মানের ইন্টারনেট সংযোগ থাকা জরুরি। আপনার মোবাইল ফোন দিয়ে অনলাইনে আয় করতে আপনি কোন পদ্ধতি অনুসরণ করতে পারেন তা আমরা আপনাকে দেখাব। এখন আপনার প্রশ্ন হতে পারে, কোন উপায়ে মোবাইল দিয়ে অনলাইনে আয় করা যায়? আপনার উত্তর জানতে বিস্তারিত তথ্য পেতে নিচের কয়েকটি বিষয়


মোবাইল দিয়ে টাকা আয় করতে যা প্রয়োজন?

অনলাইনে অর্থ উপার্জন করতে আপনার প্রথমে একটি স্মার্টফোন এবং একটি ভালো গতির ইন্টারনেট সংযোগ প্রয়োজন। আপনার যদি ইন্টারনেট সংযোগ এবং একটি স্মার্টফোন থাকে তাহলে আপনি মোবাইল দিয়ে আয় করতে পারবেন। তারপর আপনাকে আপনার পছন্দের কিছু পদ্ধতি অবলম্বন করতে হবে বা আপনাকে বেশ কয়েকটি পদ্ধতি অবলম্বন করতে হবে। যা আপনি পছন্দ করেন বা করতে আগ্রহী। মোবাইল দিয়ে আয় করা যায় এমন কিছু পদ্ধতি বা বিষয় নিচে আলোচনা করা হলো। এর মধ্যে, আপনি আপনার পছন্দ মতো পদ্ধতি অবলম্বন করে অনলাইনে অর্থ উপার্জন করতে পারেন।


মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায়সমূহ:

ইউটিউবে ভিডিও তৈরি করে ইনকাম

ব্লগিং করে ইনকাম

ফ্রিল্যান্সিং করে ইনকাম

ফটোগ্রাফ বা ভিডিও বিক্রি করে ইনকাম

অনলাইন টিউশনি করে ইনকাম

ফেসবুক থেকে ইনকাম

রিসেল করে ইনকাম

মাইক্রো ওয়ার্ক সাইট থেকে ইনকাম

ইনভেস্টমেন্ট সাইট থেকে ইনকাম

ডেলিভারি সার্ভিসের মাধ্যমে ইনকাম

ড্রাইভিং করে ইনকাম

টাকা ইনকাম করার অ্যাপস দিয়ে

মোবাইল দিয়ে বিকাশ থেকে ইনকাম

ইউটিউবে ভিডিও তৈরি করে ইনকাম


আপনি মোবাইল ফোনে ভিডিও তৈরি করে, মনিটাইজেশন পদ্ধতি ব্যবহার করে ইউটিউবে আপলোড করে আয় করতে পারেন। আপনি যদি একটি ভিডিও সম্পাদনা করতে চান, তাহলে আপনি সহজেই আপনার মোবাইল ফোনে YouTube স্টুডিও ব্যবহার করে এটি সম্পাদনা করতে পারেন। কন্টেন্টের মান ভালো হলে ইউটিউব চ্যানেল আপনার ক্যারিয়ারের বিকল্প হিসেবে কাজ করবে।

আপনি হয়তো ভাবছেন ইউটিউবে আপলোড করার জন্য কি ধরনের কন্টেন্ট তৈরি করবেন। এই প্রশ্নের সর্বোত্তম উত্তর হল এমন ভিডিও তৈরি করা যা আপনি করতে আগ্রহী বা উপভোগ করেন। উদাহরণস্বরূপ, গেমের লাইভ স্ট্রিমিং, ভ্রমণ ব্লগ, ফুড ব্লগ, রান্না, ওরফে ওরফে, শিক্ষামূলক ভিডিও তৈরি করা ইত্যাদি। এবার আসা যাক ইউটিউবের আয়ের মডেলে। ইউটিউব থেকে আয় করার বিভিন্ন উপায় রয়েছে। উদাহরণ স্বরূপ: গুগল অ্যাডসেন্স ব্যবহার করে স্পন্সর বিজ্ঞাপন ব্যবহার করে অ্যাফিলিয়েট লিঙ্ক ইত্যাদি প্রচার করুন।


Comments

  1. আমার টাকা লাগবে ৫০০০ হাজার আপু প্লিজ আমাকে সাহায্য করুন বিকাশ নাম্বার 01625106474

    ReplyDelete
    Replies
    1. Assalamu Alaikum 🥰আপু আমার আব্বু অনেক অসুস্থ 30হজার টাকা লাগবে ডাক্তার বলছে দিল অনেক ভালো 01938104371

      Delete
  2. Replies
    1. আপো আমার টাকা লাগবে ৫০০০০ হাজার দরা করে টাকা দিয়েন য়নেক ওপরকার হতো আপো বিকাশ নগর,,, 01960113144

      Delete
  3. আপু আমার টাকা লাগবে ১০ হাজার আপু প্লিজ আমাকে সাহায্য করুন বিকাশ নাম্বার 01775373459

    ReplyDelete
  4. আমি সমস্যায় আছি আমারে ২০০০ টাকা দিয়ে সাহায্য পারেন

    ReplyDelete
  5. আপু আমার টাকা লাগবে ৫০০ টাকা। খুব সমস্যা আসি আপু প্লিজ আমাকে পাটিয়েন। 01935630771 এই নামবারে বিকাশ। 😞😞

    ReplyDelete
  6. আপু আমার ৫ হাজার টাকা দরকার

    ReplyDelete
  7. Amer 5k taka lagbe
    Bkash nambar parsonal 01764626967

    ReplyDelete
  8. ভাই আমার খুব দরকার এটা আমার বিকাশ নাম্বার 01328098363

    ReplyDelete
    Replies
    1. আস্সালামুআলাইকুম আমার 10000 টাকার খুব প্রয়োজন। আমি হুজুর । সাহায্য করলে অনেক উপকার হতো

      Delete
  9. আমার বিকাশ নাম্বার হলো 01874880476

    ReplyDelete
  10. আপু আমি খুব বিপদে আছি বুঝছেন আমার দুইটা বাচ্চা আছে যদি পারেন আমাকে লাখখানেক টাকা দিয়ে হেল্প করেন আমি ১৬ মাস ধরে অবৈধভাবে পইড়া রইছি সৌদি আরব প্লিজ বিকাশ নাম্বার 01720130824

    ReplyDelete
  11. আমি কি কিছু টাকা পেতে পারি খুব কষ্টে আছি।
    01857585502

    ReplyDelete
  12. Number dile ki hbe taka too dilen na 01886428056

    ReplyDelete
  13. আমার ৫০০০ হাজার টাকা লাগে প্লিজ প্লিজ অনেক জরুরি টাকা লাগে এইটা আমার নগদ নাম্বার 01323437005

    ReplyDelete
  14. Apu Amer 20000 taka lagbo Jodi detan tahola onak upokar hoto01926070516

    ReplyDelete
  15. Bkash number 01927836865 appu amake 2000tk diben please emergency

    ReplyDelete
  16. 01925393471 bkash,,, inshallah pabo arav vaier kach theke

    ReplyDelete
  17. আসসালামু আলাইকুম। প্লিজ সাহায্য করেন ভাবির অপারেশন করতে প্রায় এক লাখ টাকা লাগে 01723774830 রুগীর সামির নাম্বার

    ReplyDelete
  18. Bkash number 01315218620 appu amake 2000tk diben please emergency

    ReplyDelete
  19. সালামুআলাইকুম কিছু টাকার প্রয়োজন ভাইয়া আপনি কি হেল্প করতে পারবেন 01927584685 এইটা আমার বিকাশ নাম্বার প্লিজ হেল্প করতে পারলে বলিয়েন

    ReplyDelete
  20. Ragiestation korechi bikash number 01860794947

    ReplyDelete
  21. আমি আপনার কাছে একটু সাহায্য চাই ভাই আমার চাকরি চলে গেছে পরিবার কে নিয়ে আমি একটু সাহায্য আছি এই রমজান মাসে আমার কাছে কোন টাকা নেই আপনি যদি আমাকে একটু সাহায্য করেন তাহলে আমার পরিবার কে নিয়ে আমি একটু খেতে পারবো যদি আপনার মনে হয় তাহলে আমাকে একটু সাহায্য করেন আমার নাম মোঃ নুরে আলম আমার বিকাশ নাম্বার 01984958845

    ReplyDelete
  22. আপু টাকাতো দিলেন না আর না দিলে বলেদিন ০১৯২৬০৭০৫১৬ এই নাম্বার ২০ াহাজার টাকা

    ReplyDelete
  23. আসসালামু আলাইকুম ভাইয়া, আপু, প্রিয় ভাই আপু আপনার জন্য দোয়া ও ভালবাসা রহিল। এত সুন্দর একটি উদ্যোগ নেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ, আল্লাহ ' আপনাকে নেক হায়াত দান করুক । ভাই আমার কোন থাকার যায়গা নাই অন্ন্যের মাটিতে কোন রকম টিনের চাল তুলে আছি। প্লিজ ভাই আমাকে সাহায্য করুন। আমি কোন মিথ্যা কথা বলছি না।
    নাম: মোঃসাকিব ইসলাম
    থানা: দেবীগঞ্জ
    জেলা: পঞ্চগড়
    বিকাশ ও নগদ নাম্বার: 01602616081

    ReplyDelete

Post a Comment

Popular posts from this blog

Registration Form

এখানে রেজিষ্ট্রেশন বা ফরম ফিলাপ করুন